মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম:

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ায় পরীক্ষা কেন্দ্রে পৌঁছার আগেই কাভার্ড ভ্যানের ধাক্কায় ঝড়ে গেল এক এইচএসসি পরীক্ষার্থীর প্রাণ। তার নাম মো. রিফাত হোসেন (২০)। গত ২২ এপ্রিল শনিবার দুপুর সাড়ে ১২টায় উপজেলার কেরানীহাট নেজাম উদ্দিন পেট্টোল পাম্পের সামনে এ দূর ঘটনা ঘটে। সে উত্তর সাতকানিয়া জাফর আহমদ চৌং কলেজের শিক্ষার্থী ও চন্দনাইশ উপজেলার ধোপাছড়ি ইউনিয়নের পূর্ব ধোপাছড়ি সঙ্গরকুল এলাকার মৃত আলী হোসেনের ছেলে।

জানা যায়, বাড়ী থেকে বের হয়ে শনিবার দুপুর সাড়ে ১২টার সময় মোটরসাইকেল যুগে সাথে এক বন্ধুকে নিয়ে রিফাত এইচএসসি পরীক্ষা দেয়ার জন্য সাতকানিয়া কলেজ কেন্দ্রে যাওয়ার পথে কেরীনীহাট নেজাম উদ্দিন পেট্টোল পাম্প এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা ঢাকা (মেট্রো-ট-১৮-৪৫৬১) নাম্বারের একটি কাভার্ড ভ্যানের মোটসাইকেলকে ধাক্কা দেয়। এতে রিফাত ছিটকে পড়ে মাথায় আঘাত পেয়ে ঘটনাস্থলেই মারা যায়। এসময় তার সাথে তাকা আরেক আরোহী গুরুত্বর আহত হয়। নিহতের বড় ভাই আনোয়ার হোসেন বলেন, ‘আমার ছোট ভাই লেখাপড়ার পাশা-পাশি বাড়ীতে গাভী পালন করতেন। নিয়মিত কৃষি কাজ ও করতেন। ভাইকে পাড়া লেখা করে একজন উচ্চ শিক্ষিত নাগরিক বানানো স্বপ্ন ছিল। সে স্বপ্ন বাস্তবায়ন করতে দিল না ঘাটক কাভারভ্যানটি। স্থানীয় বাসীন্দা আব্দুল মোনাফ বলেন, ছেলেটি খুবই ভদ্র ছিল। পড়া লেখার পরেই বাড়ির কাজে ব্যস্ত থাকতেন। রিফাত সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার খবর এলাকায় পৌঁছলে শোকের ছায়া নেমে আসে। রিফাত ৬ ভাইয়ের মধ্যে তৃতীয় ছিল।

উত্তর সাতকানিয়া জাফর আহমদ চৌং কলেজের অধ্যক্ষ আবু মোহাম্মদ বলেন, আজকে মানবিক বিভাগের শিক্ষার্থী রিফাত এইচএসসি পরীক্ষা দেয়ার জন্য সাতকানিয়া সরকারী কলেজ কেন্দ্রে মোটরসাইকেল যুগে যাওয়ার পথে কাভারভ্যানের ধাক্কায় মারা যায়। ছেলেটি অত্যান্ত ভাল ছিল। দোহাজারী হাইওয়ে থানার ওসি মো. মিজানুর রহমান বলেন, কাভারভ্যানটি আটক করা হয়েছে। চালক পলাতক । এব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।